বর্তমান সময়ঃ- 5 June, 2020

Realme এর বাজিমাত, লঞ্চ হল বাজেট ক‍্যাটাগরির সবচেয়ে শক্তিশালী ফোন Realme 6 Pro

2020 সাল শুরু হ‌ওয়ার আগে থেকেই Realme 6 সিরিজ সম্পর্কে লিক জারি হ‌ওয়া শুরু হয়ে গিয়েছিল। Realme ভারতে তাদের Realme 6 ও Realme 6 Pro স্মার্টফোন লঞ্চ করেছে। গোটা বিশ্বে এই ফোনদুটি সবার আগে ভারতে লঞ্চ হল এবং লো বাজেটে লঞ্চ হ‌ওয়া সত্ত্বেও এই ফোনগুলি দুর্দান্ত স্পেসিফিকেশনযুক্ত। ডুয়েল পাঞ্চ হোল, স্ন‍্যাপড্রাগন 720 এবং কোয়াড ক‍্যামেরার মতো ফিচার Realme 6 Pro কে বেস্ট ফোন বানায়। চলুন জেনে নেওয়া যাক Realme 6 Pro এর বিশেষত্ব সম্পর্কে।

আরও পড়ুন: Honor 9x এর জীবন বৃত্তান্ত

আকর্ষণীয় ডিজাইন

কোম্পানি তাদের Realme 6 Pro ফোনটি যথেষ্ট আকর্ষণীয় লুক ও ডিজাইনের সঙ্গে পেশ করেছে। এটি কোম্পানির দ্বিতীয় স্মার্টফোন যার মধ্যে ডুয়েল পাঞ্চ হোল ডিসপ্লে আছে। ফোনটির ফ্রন্ট প‍্যানেলে বড় স্ক্রিন দেওয়া হয়েছে যার চারদিকে ন‍্যারো বেজল আছে। ডিসপ্লের ওপরের বাঁদিকে দুটি পাঞ্চ হোল দেওয়া হয়েছে যার মধ্যে দুটি সেলফি ক‍্যামেরা আছে। Realme 6 Pro এর ব‍্যাক প‍্যানেল লাইটিং গ্ৰেডিয়েন্ট টেকনিকে তৈরি যার ওপর দেওয়া লেয়ারিং ও টেকচার একে আকর্ষণীয় লুক দেয়।

ফোনটির ব‍্যাক প‍্যানেল সুরক্ষিত রাখার জন্য এতে কর্নিং গোরিলা গ্লাস 5 ব‍্যবহার করা হয়েছে। Realme 6 Pro এর ব‍্যাক প‍্যানেলে ওপরের ডানদিকে ভার্টিক‍্যাল শেপে কোয়াড রেয়ার ক‍্যামেরা সেট‌আপ দেওয়া হয়েছে। এক‌ইভাবে ফোনটির সাইড প‍্যানেলে ভলিউম রকার ও পাওয়ার বাটনের সঙ্গে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অবস্থিত। Realme 6 Pro এর নিচের প‍্যানেলে ইউএসবি টাইপ সি পোর্ট আছে। প্রসঙ্গত জানিয়ে রাখি এই ফোনটি ওয়াটারপ্রুফ ডিজাইনের সঙ্গে তৈরি করা হয়েছে।

আরও পড়ুন: বাড়িতে ওয়াইফাই স্লো চলছে? স্পিড বাড়ানোর সহজ উপায়

অসাধারণ ডিসপ্লে

কোম্পানির পক্ষ থেকে Realme 6 Pro ফোনটি 20:9 আসপেক্ট রেশিওর সঙ্গে পেশ করা হয়েছে এবং এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও 90.6 শতাংশ। রিয়েলমির এই ফোনে 2400 × 1080 পিক্সেল রেজলিউশনযুক্ত 6.6 ইঞ্চির ফুল এইচডি+ ডিসপ্লে আছে। এই ফোনটির স্ক্রিন 90 হার্টস রিফ্রেশরেটের সঙ্গে পেশ করেছে এবং কোম্পানি এর নাম দিয়েছে আল্ট্রা স্মুথ ডিসপ্লে। Realme 6 Pro এর ডিসপ্লে 480 নিটস্ ব্রাইটনেসে কাজ করতে সক্ষম এবং এটি 60 হার্টস রিফ্রেশরেটের তুলনায় 50 শতাংশ বেশি উন্নত ভিজুয়াল কোয়ালিটি দিতে সক্ষম। Realme 6 Pro এর স্ক্রিনের সুরক্ষার জন্য এতে কর্নিং গোরিলা গ্লাস 5 দেওয়া হয়েছে।

ক‍্যামেরার কামাল

কোম্পানি তাদের Realme 6 Pro তে ফোটোগ্রাফির জন্য এই ফোনে মোট ছয়টি ক‍্যামেরা সেন্সর দিয়েছে। এর মধ্যে ব‍্যাক প‍্যানেলে চারটি ও ফ্রন্ট প‍্যানেলে দুটি সেন্সর অবস্থিত। এই ফোনের রেয়ার ক‍্যামেরা সেট‌আপে এফ/1.8 অ্যাপার্চারযুক্ত 64 মেগাপিক্সেলের প্রাইমারি Samsung GW1 সেন্সর দেওয়া হয়েছে এবং এটি একটি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এর সঙ্গে এই ফোনে এফ/2.3 অ্যাপার্চারযুক্ত 8 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স আছে।

আরও পড়ুন: (সুপারফাস্ট টিউন-১) কিভাবে কম্পিউটারকে সুপারফাস্ট বানাবেন

Realme 6 Pro এর ব‍্যাক প‍্যানেলে এফ/2.5 অ্যাপার্চারযুক্ত একটি 12 মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স এবং এফ/2.4 অ্যাপার্চারের ক্ষমতাসম্পন্ন 2 মেগাপিক্সেলের একটি 2 মেগাপিক্সেলের ম‍্যাক্রো লেন্স আছে। সেলফি ও ভিডিও কলের কথা মাথায় রেখে কোম্পানি এই ফোনের ফ্রন্ট প‍্যানেলে দেওয়া পাঞ্চ হোলের মধ্যে এফ/2.0 অ্যাপার্চারযুক্ত 16 মেগাপিক্সেলের Sony IMX471 ওয়াইড অ্যাঙ্গেল লেন্স দেওয়া হয়েছে এবং এর সঙ্গে এফ/2.2 অ্যাপার্চারযুক্ত 8 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স আছে।

দুর্দান্ত প্রসেসিং

Realme 6 Pro ফোনটি অ্যান্ড্রয়েডের লেটেস্ট অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড 10 এর সঙ্গে পেশ করা হয়েছে যা রিয়েলমি ইউআইতে কাজ করে। এই ফোনে 2.3 গিগাহার্টস ক্লক স্পীডযুক্ত অক্টাকোর প্রসেসরের সঙ্গে 8 ন‍্যানোমিটার টেকনিকে তৈরি কোয়ালকম স্ন‍্যাপড্রাগন 720জি চিপসেটে রান করে। সবচেয়ে বড় কথা Realme 6 Pro ফোনটি কোয়ালকম স্ন‍্যাপড্রাগন 720জি চিপসেটে রান করা বিশ্বের প্রথম স্মার্টফোন। উন্নত গ্ৰাফিক্সের জন্য এই ফোনে অ্যাড্রিনো 618 জিপিইউ আছে। এছাড়াও এই ফোনটিতে পঞ্চম জেনারেশনের কোয়ালকম এআই ইঞ্জিন থাকায় এই ফোনটি স্মুথ পারফরম্যান্স দিতে সক্ষম।

আরও পড়ুন: ওয়াইফাই নেটওয়ার্ক এর মাঝে কানেক্ট ইউজারদের ডিসকানেক্ট করুন

র‍্যাম ও স্টোরেজ

ভারতে Realme 6 Pro তে তিনটি ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে। ফোনটির বেস ভেরিয়েন্টে 6 জিবি র‍্যামের সঙ্গে 64 জিবি ইন্টারনাল স্টোরেজ দেওয়া হয়েছে। এক‌ইভাবে এই ফোনের দ্বিতীয় ভেরিয়েন্টে 6 জিবি র‍্যাম ও 128 জিবি মেমরি আছে। Realme 6 Pro এর সবচেয়ে বড় ভেরিয়েন্টটি 8 জিবি র‍্যামের সঙ্গে 128 জিবি ইন্টারনাল মেমরিসহ কাজ করে। ফোনটির তিনটি ভেরিয়েন্টের ইন্টারনাল স্টোরেজ‌ই মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে 256 জিবি পর্যন্ত বাড়ানো যায়। কোম্পানি তাদের এই ফোনে LPDDR4x RAM ও UFS 2.1 স্টোরেজ যোগ করেছে।

ব‍্যাটারী

পাওয়ার ব‍্যাক‌আপের জন্য Realme 6 Pro তে 30W VOOC Flash Charge 4.0 টেকনিকযুক্ত 4,300 এম‌এএইচের ব‍্যাটারী দেওয়া হয়েছে। ফোনের ব‍্যাটারী চার্জ করার জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট আছে। কোম্পানির বক্তব্য অনুযায়ী এই ফোনের ব‍্যাটারী মাত্র 30 মিনিটের মধ্যে 70 শতাংশ পর্যন্ত চার্জ হয়ে যায় এবং 60 মিনিটের মধ্যে এই ফোন পুরোপুরি চার্জ হতে পারে।

আরও পড়ুন: গেমিং ফোনের জগতে আলোড়ন সৃষ্টি করতে চলে এল Black Shark 3 এবং 3 Pro

দাম ও সেল

কোম্পানির পক্ষ থেকে Realme 6 Pro এর 6 জিবি র‍্যাম ও 64 জিবি মেমরি ভেরিয়েন্ট 20,500 (unofficial)  টাকা দামে লঞ্চ করা হয়েছে। এক‌ইভাবে Realme 6 Pro ফোনটির 6 জিবি র‍্যাম ও 128 জিবি মেমরি ভেরিয়েন্টের দাম 21,500 টাকা এবং 8 জিবি র‍্যামের সঙ্গে 128 জিবি মেমরি ভেরিয়েন্টের দাম 22,500 টাকা রাখা হয়েছে। কোম্পানি তাদের এই নতুন ফোনটি অরেঞ্জ ও ব্লু কালার ভেরিয়েন্টে পেশ করেছে।

Share