বর্তমান সময়ঃ- 5 June, 2020

৫ টি উপায়ে দ্রুত করুন ল্যাগ করা এন্ড্রয়েড মোবাইল

স্মার্ট এন্ড্রয়েড মোবাইল ছাড়া এই যুগে কয়জনই বা চলতে পারে হাতে হাতে রয়েছ এন্ড্রয়েড মুবাইল আজকাল শিশুদের হাতেও রয়েছ এই যাদুকরি ডিভাইসটি!  কিন্তু এরকম একটি কমন সমস্যায় মুটামুটিনা বলতে গেলে সবাই পরে। হাজার হাজার টাকা দিয়ে MI -VIVO-SAMSUNG কিনার পরেও ল্যাগ পাচ্ছেন হটাৎ করে ডিভাইসটি স্লো হয়ে যায়।

গেইম খেলতে গেলে ল্যাগ করে, আরোও অনেক সমস্যা,  ডিয়ার ফ্রেন্ডস আজকে আমি আপনাদেরকে এই সমস্যা থেকে বেড়করে আনার জন্য কিছু সমাধান দিব আসা করি সবারই কাজে দিবে। 

 

অপ্রয়োজনীয় এপ্লিকেশন ডিলিট করুণ:

আজকাল অনেকেরই দেখা যায় অঝতাকিছু এডজুক্ত এপ তাদের ডিভাইসে ইন্সটল করে রাখে। আবার অনেকেই জানকজুক্ত এপ ব্যবহার করে থাকে এতে তার ডিভাইসের জতটুকু না র‍্যাম তার থেকে বেশি চাপ পরে। ডিভাইসে যখন অই এপসগুলি রানিং এ থাকে তখন আপনার র‍্যাম এর কিছু জায়গা দখল করে রাখে এবং আপনার ডিভাইসটি স্লো করে দেয় সাথে আপনার ইন্টারনাল মেমোরি ও ফুল করে দেয়।  এর জন্য মুক্তি পেতে পারেন আপনার Developer Option > show running Process থেকে রানিং এপ্সগুলি চ্যাক করে ডিলিট করে দিতে পারেন। 

এন্ড্রয়েড মোবাইলএন্ড্রয়েড মোবাইল

3rd-Party ল্যানচার ব্যবহার করুন:

আমরা ডিভাইসে মেনুফেকটরি ভাবে যে ল্যানচার সেট করা থাকে সেটি হচ্ছে স্টক ল্যানচার. এবং আমরা চাইলে আমাদের হুমস্ক্রিন কাস্টমাইজড করতে পারি, কিন্তু আপনি যখন দেখতে পাচ্ছেন আপনার স্টক ল্যানচারটি সমস্যা করছে তখন আপনি অন্যন্য 3rd-Party ল্যানচার ব্যবহার করতে পারেন।  আমি আপনাদেরকে Microstoft Launcher ইন্সটল করার জন্য কারন এতে ডিভাইস পারফরমেন্স এর ফিচার রয়েছে এবং এনিমেশন অফ রাখে আপনার ডিভাইসটি স্মুথলি চলতে সাহায্য করে। 

এন্ড্রয়েড মোবাইল

এনিমেশন বন্ধ রাখুন:

ডিফল্টভাবে আমাদের ডিভাইসে এনিমেশন সেট করা থাকে যখন আমরা কুনু এপ্স এ প্রবেশ করি কিছু সময় নেয় এবং ডিভাইসটি তখন স্লো কাজ করে  এর জন্য Developer Option থেকে Window animation scale

Transition animation scale

Animator duration scale সবগুলু ১X করে দিন।

স্পেইস ফ্রি রাখুন:

কম জায়গায় নিয়ে  মুবাইল চালানো আর গরুর গাড়ি চালানো এক কথা মজা করলাম!

যথাসম্ভব নিজের ইন্টারনাল মেমোরি খালি রাখুন, অপ্রয়োজনীয় ফাইল ডিলিট করুন, কেইচ ক্লিনার ব্যবহার করুন,  আপনি চাইলে টুল বা আপনার ফাইল মেনেজার দিয়ে কেইচ ক্লিন করতে পারেন তারপর পিকচার, ভিডিও ডিলিট করে দিন, 

Lite Version এর এপ্স ইন্সটল করুন:

আমাদের পছন্দের এপ্সগুলি যখন আপডেইট হয় সাথে নতুন নতুন ফিচার আসে তখন ত ডিভাইসের উপরও একটি চাপ আসে ডিভাইসের জায়গা নেয় এবং স্লো কাজ করে।  আমাদের অনেক পছন্দের কিছু এপ্স রয়েছে যেগুলির লাইট ভার্সন এভেলেবেল রয়েছে যেমন:

 

এন্ড্রয়েড মোবাইল ল্যাগ ফিক্স এর টিউন সবার কেমন লাগলো। জানাতে ভুলবেন না,সবাই ভালো থাকুন আজকের জন্য বিদায় নিচ্ছি আল্লাহ হাফেজ –

আমাদের আরোও কিছু টিউন –আপনার মোবাইল গেমিং অভিজ্ঞতা উন্নত করার ৫ টি উপায়
টেলিভিশনের ইতিহাস : টেলিভিশন কিভাবে কাজ করে এবং সম্প্রচার প্রক্রিয়া
এন্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য ৫ টি সেরা ভিডিও কলিং এপ
কীভাবে আপনার সাইটকে আরও স্মুথ এবং হেলথি করে তুলবেন।
মাত্র ৩০ হাজার টাকা দিয়ে বিল্ড করুন বেস্ট এবং মিড কনফিগার্ড গেমিং পিসি।

Share