বর্তমান সময়ঃ- 9 April, 2020

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম মেধা তালিকার রেজাল্ট ২০১৯-২০

এখন একটা বিশেষ সময় পার করছি আমরা যারা কিনা এদিক ওদিক বিভিন্ন কোচিং এ ছুটছি শুধুমাত্র একটা সিট এর জন্যে পাবলিক ইউনিভার্সিটি এর। এদিকে সবার ভাগ্যে পাবলিক ইউনিভার্সিটি থাকেনা আর অনেকেরি বা পাবলিক এ পড়ার সামর্থ্য থাকেনা। আবার অনেকেই প্রাইভেট বিশ্ববিদ্যালয় কে ভালো চোখে দেখেনা।

আবার অনেকেই বিপদ মুক্ত থাকতে জাতীয় বিশ্ববিদ্যালয়ে এপ্লাই করে থাকেন। ধরুন বিশ্ববিদ্যালয় গুলোতে পরীক্ষা হবে অক্টোবর মাসে কিন্তু এখন কথা হলো আপনি যে ভার্সিটি তে টিকবেনি এর নিশয়তা কেও দিতে পারবেনা আর তাই এটাই ভালো যে এক বছর ক্ষতি দেয়ার চেয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ে এপ্লাই করা যাতে করে পরবর্তীতে যদি কোন ভার্সিটি তে যায়গা না হয় অন্তত জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে পড়ে গ্রেজুয়েশন কমপ্লিট করতে পারেন।

তো সেপ্টেম্বর মাসের ১ তারিখ থেকে একটা যুদ্ধ শুরু হয়ে গিয়েছিলো সেই যুদ্ধ শেষ হয়েছিলো ১৬ ই সেপ্টেম্বর। এবং এই যুদ্ধে কে হলো রানার্স আপ, কে ম্যান অফ দা ম্যাচ আর কেইবা হলো এমভিপি। অর্থাৎ আজ জাতীয় ইউনিভার্সিটি এর অফিশিয়াল ওয়েবসাইট এ প্রকাশিত হয়েছে যে জাতীয় বিশ্ববিদ্যালয় এর প্রথম মেধা তালিকা প্রকাশিত হবে ২৩ই সেপ্টেম্বর, ২০১৯।

 

প্রথম মেধা তালিকা ২০১৯-২০

আবেদন শুরুঃ ১ সেপ্টেম্বর ২০১৯

আবেদন শেষঃ ১৬ সেপ্টেম্বর ২০১৯

প্রথম মেধাতালিকাঃ ২৩ সেপ্টেম্বর ২০১৯

রেজাল্টঃ app1.nu.ac.bd

রেজাল্ট প্রকাশিত হবার সাথে সাথে এসএমএস এর মাধ্যমে আমরা রেজাল্ট পেতে পারি। তার জন্যে যা করতে হবে। তা হলো

প্রথমে মেসেজ অপশনে গিয়ে লিখতে হবে NUathnroll no তারপর ১৬২২২ নাম্বারে পাঠিয়ে দিতে হবে। ডেমো হিসেবে নিচে একটা মেসেজ দেয়া হলোঃ

Nu মেসেজ ডেমো

এনইউ রেজাল্ট পাওয়ার মেসেজ ডেমো

আর যদি আপনি এটা করতে না চান তবে আপনি ঐ একই দিনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে রেজাল্ট পেয়ে যাবেন এবং এপ্লাই করার সাইট থেকেও পেয়ে যাবেন। ওয়েবসাইটে রেজাল্ট পাব্লিশ হবার সময় বিকাল ০৪ টা, ২৩ সেপ্টেম্বর ২০১৯।

নিম্মে নোটিশ টির একটি স্ক্রিনশট দেয়া হলোঃ-

মেধা তালিকার নোটিশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মেধাতালিকার নোটিশ

 

স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের করণীয়

১ম মেধা তালিকায় স্থান প্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে চূড়ান্ত ফরম টি পূরন করতে হবে। এটি করতে এপ্লাই করা সাইট এর Honours সেকশনে গিয়ে পিন এবং রোল নাম্বার লগিন করতে হবে। চূড়ান্ত ফরম পূরন এর সময় ২৩ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর ২০১৯।

তারপর ১ম মেধাতালিকায় স্থান প্রাপ্ত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি ৪৮৫/- (চারশত পঁচাশি) টাকাসহ চূড়ান্ত ফরম টির কালার প্রিন্টিং নিয়ে গিয়ে সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে। জমা দেয়ার সময় ২৪ সেপ্টেম্বর থেকে ২৯ সেপ্টেম্বর ২০১৯।

তারপর সংশ্লিষ্ট  কলেজ কতৃক ১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি নিশ্চয়ন করা হবে। আর নিশ্চয়ন এর সময় হলো ২৪ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর ২০১৯।

সংশ্লিষ্ট কলেজের ভর্তির ফি যেকোন সোনালী ব্যাংকের শাখায় সোনালী সেবার মাধ্যমে জমা দিতে হবে অতঃপর ওয়েবসাইট এ লগিন করে Payment Info থেকে Payslip টি নিতে হবে এবং সেটি প্রিন্ট করে সোনালী ব্যাংকে জমা দেয়ার মাধ্যমে রশিদ আদায় করতে হবে। ব্যাংক ড্রাফট করার সময় ০১ অক্টোবর থেকে শুরু করে ০৭ অক্টোবর ২০১৯ তারিখ পর্যন্ত।

আজ এই পর্যন্তই সকল প্রকার আপডেট পেতে আমাদের সারহেই থাকুন। আমরা সম্পূর্ন চেষ্টা করছি আপনাদের আমাদের বেস্ট টা দেয়ার শুধু আপনারা এগিয়ে আসুন। ধন্যবাদ সবাইকে আশা করি আপনাদের সাহায্য করতে পেরেছি। ইনশাল্লাহ সাম্নেও করব। বিদায় আল্লাহ হাফেজ

আমার গত পোস্ট গুলোঃ-

কীভাবে একটি প্রিমিয়াম পিটিসি সাইট বানাতে হয় খুব সহজেই সাথে রয়েছে ৮৩ হাজার টাকার স্ক্রিপ্ট একদম ফ্রিতে

[ ২০১৯-২০ ] শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর ভর্তি বিজ্ঞপ্তি

[পর্ব-২] কীভাবে ডেভলপার পরিবেশ তৈরি করবেন এন্ড্রয়েডে

[পর্ব-১] কীভাবে একটি নকল ওয়েব সার্ভার সেট আপ করা যায় এন্ড্রয়েডে।

Share
ইনাদ ইসলাম

একজন প্রোফেশনাল ওয়েব ডেভলপার। জীবনের দ্বিতীয় ভালোবাসা প্রোগ্রামিং।