বর্তমান সময়ঃ- 9 April, 2020

আজ থেকে শুরু হচ্ছে জিমেইল এর ডার্ক মোড রোল আউট মোবাইলে

গুগল আজ এন্ড্রয়েড এবং আইওএস উভয় ডিভাইএস এর জিমেইল ডার্ক মোড রোল আউট শুরু করেছে। এটি শুধু মাত্র এন্ড্রয়েড এর সর্বশেষ ভার্সন এন্ড্রয়েড ১০ এর জন্যে। আর অন্যদিকে এপল এর ভার্সন আইওএস ১৩ এর জন্যে। আপনি যদি একজন এন্ড্রয়েড ভার্সন ১০ এবং আইওএস ১৩ ব্যবহারকারী হোন আর আপনার সিস্টেম সেটিং থেকে যদি ডার্ক মোড অন করা থাকে তবে গুগল বলেছে জিমেইল এপ অটোমেটিক ডার্ক মোড ধরে নিবে।

[the_ad_placement id=”content”]

অপরদিকে আপনি যদি আপনার ফোনে ব্যাটারি সেভার অন করেন তবে অটোমেটিক জিমেইল এপ টি ডার্ক মোড পেয়ে যাবে এবং আপনার ফোন টি যদি হয় গুগল পিক্সেল এর তবে কোন কিছু অন করতে হবেনা জিমেইল এপ টি অটোমেটিক সব অন করে দিবে এবং জিমেইল এপ টি ডার্ক মোড এ রুপান্তর হবে। নিম্মে একটা ডেমো দেখুনঃ-

এখন বলতে পারেন যে কি দরকার এতো ডার্ক ফার্ক মোড এর।  যদি আপনার মনে এই প্রশ্ন উকি দিয়ে থাকে তবে আমাদের সজিব ভাইয়ে পোস্ট টি দেখতে পারেন তার লিংক নিচে দেয়া হলো।

৬০% ব্যাটারি রক্ষা করতে পারেন ইউটিউব এর ডার্ক মুড অন করে

জ্বী হ্যা আপনার যদি ব্যাটারি ব্যাকাপ এর প্রয়োজন হয় তবে এটি একটি ভালো মানের ট্রিক যার মাধ্যমে আপনি আপনার ব্যাটারি সেইভ করতে পারবেন। ইনশআল্লাহ।

আর যদি সত্যি আপনার ব্যাটারি ব্যাকাপ এর প্রয়োজন হয় তবে আপনি আমাদের সজিব ভাইয়ের ব্যাটারি এর শরীর সুস্থ রাখার পোস্ট টি দেখতে পারেন। তার লিংক নিচে দেয়া হলো।

Greenify এপ্স দিয়ে কিভাবে ব্যাটারি সেইভ করবেন

তো আমি ইতমধ্যে বলে ফেলেছি যে শুধু মাত্র যাদের এন্ড্রয়েড এবং আইওএস এর সর্বশেষ ভার্সন ব্যবহার করছেন তারাই শুধুমাত্র এটি ব্যবহার করতে পারবেন। হ্যা এটা সিত্য কিন্তু যারা এর আগের ভার্সন গুলো ব্যবহার করছেন তারাও এটি ব্যবহার করতে পারবেন কিন্তু তাদের ফোনে এটি অটোমেটিক অন হবেনা এটি তাদের মেনুয়ালি কিছু অপশন সেটিং টগল করতে হবে তবে তারা এটি ব্যবহার করতে পারবেন।

এখন আপনি কীভাবে অন করবেন? হ্যা হ্যা বাবা বলছি। আপনার মোবাইলে ডার্ক মোড আসছে কিনা তা জানতে হলে আপনাকে যেতে হবে গুগল জিমেইল এপ এ তারপর যাবেন সেটিং এ এবং যদি আপনার ফোনে ডার্ক মোড দেয়া হয় তবে আপনি সেটিং এ একটি অপশন দেখবেন THEME নামে এখানে ক্লিক করে আপনি ডার্ক মোড ওপেন করতে পারবেন। ইনশাল্লাহ।

জিমেইল টেম্পলেট

জিমেইল ডার্ক মোড টেম্পলেট বায় গুগল

যদি আপনি সেটিং এ অপশন টি না পান তার মানে আপনার ফোনের জন্যে এই অপশন টি এখন এনাবল হয়নি। থাক কষ্ট পাবেন্না গুগল বলেছে তারা এটি মুক্তি করছে ১৫ দিনের জন্যে শুধু টেস্টিং হিসেবে তারপর সবার জন্যে এটি আলাদা করে মুক্তি করে হবে। ততক্ষনে আপনাকে আমাকে একটু অপেক্ষা করতে হবে আর কিছুইনা।

আরও অনেক এপস আছে যেগুলো ডার্ক মোড পাচ্ছে যেমন ইউটিউব হয়ে গেলো এখন জিমেইল হলো। তারপর অনেক এপ্স আছে যেগুলো পেয়েছে ডার্ক মোড গত মাসেই GOOGLE FIT তাদের ডার্ক মোড মুক্তি দিয়েছে এন্ড্রয়েড এবং আইওএস এর জন্যে। কিন্তু কিছু এপ আছে যা এখনও লিমিটেড ইউজার দের জন্যে ডার্ক মোড মুক্তি করা হয়েছে গুগল থেকে তাদের মধ্যে রয়েছে GOOGLE CALENDER এবং GOOGLE KEEP। আর লিমিটেড এর জন্যে রয়েছে আরও গুগল ম্যাপ।

এই পর্যন্ত আমি ইনাদ ইসলাম ছিলাম আপনার সাথে গুড বায়। ধন্যবাদ ভালো থাকবেন ভালো রাখবেন। ও হ্যা আরেকটা কথা আপনারা কেওই পোস্ট করেন্না আপনাদের অথর বানানো হয়েছে এই অপুর্চুনিটি দেয়া হয়েছে যাতে আপনারা যখন বড় বড় সাইটে চাইলেও পোস্ট করতে পারেন্না আমাদের সাইটে যেন পোস্ট করে আপনাদের প্রতিভা টা দেখাতে পারেন। অনেক সাইটে আসল প্রতিভাবান দের মূল্যই দেয়না। আমরা সকল কে একটা সুযোগ দিতে চাই তাই এক্ষুনি যান আর আপনার মাথায় যা নিয়ে আসে তা নিয়ে পোস্ট করুন৷ কিন্তু কপি পোস্ট থেকে দূরে থাকুন৷ ধন্যবাদ।

আগের পোস্টঃ-

যেসব ফিচার নিয়ে আসছে MIUI 11 সাথে রয়েছে রোল আউট লিস্ট

কীভাবে একটি লিংক শর্টেনার সাইট বানাতে হয় সাথে ১৫ হাজার টাকার স্ক্রিপ্ট একদম ফ্রিতে

কীভাবে একটি পিটিসি সাইট বানাবেন ইন্সটলেশন প্রসেস।

Share
ইনাদ ইসলাম

একজন প্রোফেশনাল ওয়েব ডেভলপার। জীবনের দ্বিতীয় ভালোবাসা প্রোগ্রামিং।

2 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *