বর্তমান সময়ঃ- 5 June, 2020

কীভাবে STABLE GCAM 7.3 MOD ইন্সটল করবেন আপনার এন্ড্রয়েড স্মার্টফোনে।

এন্ড্রয়েড ফোনগুলোর জন্যে সবচেয়ে বিস্ময়কর একটি জিনিস হল Gcam। এটি হলো গুগল পিক্সেল এর করা একটি দান সকল এন্ড্রয়েড ইউজারদের জন্যে। আর এই দানটিকে সফল করেছেন বিভিন্ন ডেভ যেমন আর্থার। অন্যান্য কোম্পানি গুলো ফোনে ৪-৫ টা ক্যামেরা দিয়ে মার্কেট ধরে রাখার চেষ্টা করছে আর সেখানে গুগল শুধু মাত্র একটি ক্যামেরা দিয়ে শুধু মাত্র সফটওয়্যার এর উপর টিকে আছে। যত মেগাপিক্সেল এর ক্যামেরাই হোক পিক্সেল এর এই সফটওয়্যার সবাইকে তাক লাগিয়ে দিয়েছে পিকচার কোয়ালিটি দিয়ে।

এই গুগল ক্যামেরার আশির্বাদ এ বাজারে সবচেয়ে ভালো ফোন বানিয়েছে গুগল। এস্ট্রোফটোগ্রাফি এবং পোট্রেইট মোডের মত বৈশিষ্ট্য এই ক্যামেরা সবচেয়ে ভালো রেংকিং এ রয়েছে। সাম্প্রতিক gcam এর 7.3 রিলিজ পেয়েছে যাতে আরও অনেক মোড এবং আরও সুন্দর ছবি তোলার ক্ষমতা রাখে। আর আমাদের কাছে রয়েছে Gcam 7.3 এর মোড ভার্সন যা সকল ডিভাইসে ইনস্টল করা যাবে খুব সহজেই।

এই মোড টি সকল প্রকার ডিভাইসে চলবে যেহেতু এটা ৭.৩ ভার্সন তাই এই ক্ষেত্রে এটি শুধু মাত্র অ্যান্ড্রয়েড ৯ এবং অ্যান্ড্রয়েড ১০ এর প্রায় সব ডিভাইসে সঠিক ভাবে কাজ করবে ইনশাল্লাহ।

GCAM কী?

জিক্যাম বা GCAM কী? সেটা যদি শর্টকাট এ বলতে যাই তাহলে বলতে হবে যে GCAM হলো গুগল কোম্পানির নির্মিত একটি ক্যামেরা এপ্লিক্যাশন যা কিছু কিছু শুধুমাত্র গুগল কোম্পানির মোবাইল গুলোর জন্যে আর বাকি কিছু সব মোবাইলের জন্যে। সব মোবাইলের জন্যে যে GCAM গুলো বিল্ড করে গুগল সেগুলোতে সেসব ফিচার’স থাকেনা যেগুলো পিক্সেল ফোনের ক্যামেরাতে থাকে। তাই এখানে অনেক ডেভলপার কাজ করছে পিক্সেল ফোনগুলোর ক্যামেরা নিয়ে যাতে করে আমরা যারা পিক্সেল ফোন চালাইনা তারা যেন ব্যবহার করতে পারি সব ফিচার গুলো।

GCAM 7.2 এবং Gcam 7.3

GCAM 7.3 মোড ফিচার’সগুলোঃ

  • Automatic DND mode while using video-recording.
  • Re-arranged settings UI.
  • 24FPS video recording.
  • Exposure controls to adjust brightness and HDR of your photo.
  • Astrophotography implemented to Night Sight.
  • Received Frequent Faces to help you capture Top Shot photos.
  • Touch and Hold shortcut in the shutter button to capture Top Shot photos.

কীভাবে ডাউনলোড এবং ইন্সটল করবেনঃ

অনেক গুলো ডেভলপারদের মধ্যে সবচেয়ে ভালো একজন ডেভলপার হলেন Parrot043। এই মোড টি ইনি নিজের হাতে মোড করেছেন তাই চোখ বন্ধ করে বলতে পারি এই ক্যামেরাতে তোলা পিকগুলো আপনার মন ছুয়ে যাবে আমি একদম শেষে আমার রেডমি ৪এক্স এ তোলা কিছু পিক দিবো। তা দেখে আন্দাজা লাগাবেন কতটা ভালো হয় পিক। আর কিছু কিছু পিক রাতের অন্ধকারে তোলা। আসুন দেখে নেই কীভাবে ডাউনলোড করবেন।

Download

ইন্সটলেশন প্রসেসঃ

  1. প্রথমে উপর থেকে এপ টি ডাউনলোড করে নিন।
  2. যেখানে ডাউনলোড করেছেন সেখানে যান।
  3. এপ এর নামে ক্লিক করুন এবং ইন্সটল এ ক্লিক করুন।
  4. ডান

Gcam 7.3 মেইন ফিচার’স

এখন আপনি সম্পূর্ণ ভাবে তৈরি এপটি ব্যবহার করার জন্যে। আপনি আপনার লঞ্চার এ যান এবং Gcam এপ টি খুজে বের করে এর আইকনে ক্লিক করে এপটি ওপেন করুন এবং আপনি তৈরি এর এস্ট্রোফটোগ্রাফি এবং নাইট সাইট ব্যবহার করার জন্যে। ২৪০fps এ ভিডিও করার জন্যে আপনি তৈরি।

নোটিশঃ এটি Parror043 এর একটি বিল্ড। এটি একটি বেটা বিল্ড তাই এতে ছোটখাটো বাগ থাকতে পারে।

নিচে কিছু পিক দিয়ে দিলাম রেডমি ৪এক্স দিয়ে তোলা:

leaf by redmi4x gcam

Gcam parrot দিয়ে তোলা

gcam 7.3

gcam 7.3 mod

gcam 7.3 দিয়ে তোলা

ভালো থাকুন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

Share
ইনাদ ইসলাম

একজন প্রোফেশনাল ওয়েব ডেভলপার। জীবনের দ্বিতীয় ভালোবাসা প্রোগ্রামিং।