বর্তমান সময়ঃ- 9 April, 2020

এন্ড্রয়েড ইউজারদের জন্য সেরা টাইম সেভিং শর্টকাট যেটি নানা ভাবেই সাহায্যে করবে

এন্ড্রয়েড শটকার্ট

এন্ড্রয়েড ডিভাইস অনেক ভাবেই কাস্টমাইজ করা যায় এতো সব ফিচারে ভরপুর ভাবাই যায় না। অনেক অনেক কাজ রয়েছে আমরা আমাদের ডিভাইসটি দিয়ে করতে গেলে নানা ধরনের সমস্যায় পরি এর মাঝে হচ্ছে সময়! সময়কে গুরুত্ব দেওয়া উচিত তাই আজকের আর্টিকেলে আমি আপনাদের দেখাবো কিছু সেরা টাইম সেভিং শর্টকাট যেটি আপনাদের নানা ভাবেই সাহায্যে করবে। 

আজকের পোস্টে আমি সজিব আহমেদ আছি আপনাদের সাথে কোন প্রব্লেম ফেইস করলে আমাকে ফেইসবুকে  নক করলেই চলবে Sajeeb Ahmed

আজকের টপিক টেবিল:

  • ক্যামেরা ওপেন করা শটকার্ট 
  • ডিভাইস আনলক করা শটকার্ট 
  • গেস্টচারেস শটকার্ট 
  • ফোন কল এস এম এস শটকার্ট 
  • গুগুল এসিস্টেন্ট ভয়েস শটকার্ট 

আজকে আমি এই টপিক গুলো নিয়ে কথা বলবো এবং কিভাবে এগুলার সহজ ব্যবহার করবেন তা আজকে বলে দিবো 

ক্যামেরা ওপেন করা শটকার্ট :

যখন আপনার খুব জরুরি মুহুর্তে ক্যামেরা ওপেন করার দরকার পরবে তখনই এই ক্যামেরা ওপেন করা শটকার্ট খুব গুরুত্বপূর্ণ কিন্তু আমাদের অনেকেরই এই কাজটি করতে মনে থাকেন।যখনই আপনার ডিভাইসটা লক থাকে সেই মুহুর্তে আপনার ছবি তুলা জরুরী অথবা এমন একটি মুহুর্তে আপনি ছবি তুলতে চাইছেন কারন সময় অনেক কম।  সাথে সাথে ওপেন করার জন্য আপনার লক স্ক্রিন এর ডান পাশে ক্যামেরা আইকনে ধরে রেখে উপরের দিকে টান দিন দেখবেন ক্যামেরা ওপেন হয়ে গেছে। এখন আমরা যে টপিকে যাব সেটি হচ্ছে ডিভাইস আনলক করা শটকার্ট।

ক্যামেরা ওপেন করা শটকার্ট

ডিভাইস আনলক করা শটকার্ট:

যখন আপনি চিন্তামুক্ত থাকবেন যে আপনার ডিভাইস লক করার প্রয়োজন নেই আপনি ঘরে অথবা কাজে নিজে থেকে লক খেলার দরকার নেই আপনার লক নিজে থেকেই খুলে যাবে তাহলে আপনি আজই চালু করে নিন “Google Smart lock” এই ফিচারটিতে আপনি জেই জেই জায়গা গুলি সিলেক্ট করে দিবেন সে জাগায় আপনি গেলে আপনার লক নিজে থেকেই খুলে যাবে এবং আপনি চাইলে আপনার স্মার্টওয়াচ এর সাথে কানেক্টেড করে রাখতে পারেন। ডিভাইস আনলক করা শটকার্ট এর মাঝে এটি খুবি মজাদার।ডিভাইস আনলক করা শটকার্ট

 গেস্টচারেস শটকার্ট : 

গেস্টচারেস এই ফিচারটির সাথে আমরা অনেকেই পরিচিত এই গেস্টচারেস শটকার্ট দিয়ে আমরা খুব সহজেই হুম স্ক্রিন থেকেই এপ্স এ প্রবেশ করতে পারি। ধরুন আপনি ফাইল ম্যনেজারে প্রবেশ করতে চান আপনি আগে থেকেই গেস্টচারেস এ সেট করে দিলেন আপনি ২ আংগুল দিয়ে স্ক্রিনে টান দিলেই ফাইল মেনেজারে প্রবেশ করবে এবং ডাবল টিপ দিলে লক হবে হে এটাকেই বলে গেস্টচারেস শটকার্ট। এবং স্ক্রিনশট এ খেয়াল করুন আপনি যদি আপনার এই বাটনে ক্লিক করে ধরে রাখেন তাহলে একটি স্পলিট স্ক্রিন তৈরি হবে জার মাধ্যমে আপনি ২ টি এপ্স এর কাজ একসাথে করতে পারবেন।ফোন কল শটকার্ট

ফোন কল এস এম এস শটকার্ট:

উইজেট এন্ড্রয়েডের একটি শটকার্ট ফিচার যে ফিচারটি সব এন্ড্রয়েড ডিভাইসেই থাকে। যেমন ধরুন আপনি এপ্সে প্রবেশ না করেই হুম স্ক্রিন থেকে গান প্লে করতে চাচ্ছেন তাহলে উইজেট মেনু থেকে আপনার মিউজিক শটকার্ট টি হুম স্ক্রিনে আনতে পারবেন।

  ফোন কল শটকার্ট

ফোন কল এস এম এস শটকার্ট এর জন্য কন্টাক্ট.ক্রুম.জিমেইল এপ উইজেট অনেক কাজের।

  • কন্টাক্ট উইজেট আপনার হুমস্ক্রিনে আপনার সিলেক্ট করা নাম্বার গুলো দেখাবে জাতে করে সাথে সাথে কল করতে পারেন।
  • ক্রুম উইজেট আপনার বুকমার্ক করা ওয়েবসাইট গুলোকে দেখাবে।
  • জিমেইল এপ উইজেট আপনার সিলেক্ট ক্রিত ফোল্ডারের জিমেইল গুলি দেখাবে।

গুগুল এসিস্টেন্ট ভয়েস শটকার্ট:

গুগুল এসিস্টেন্ট বলতে গেলে আমাদের সহকারী একজন এসিস্ট্যান্ট যে কিনা খুব সহজেই আমাদের কথায় কথায় কাজ করে দেয়। সাধারন ভাবে গুগুল এসিস্টেন্ট মেনুতে গিয়ে আপনার ভয়েস এর সাথে ম্যাচ করে নিন এবং Ok Google বলে আপনি যে কাজ করাতে চান শুধু সেটি বলে দিলেই হবে।

গুগুল এসিস্টেন্ট ইনফরমেশন খুজে দেয় নানা ধরনের পশ্নের উত্তর বেড় করে দেয়। মেসেজ পাঠিয়ে দেয় এবং আরও অনেক কাজ সহজ করে দেয় গুগুল এসিস্টেন্ট। 

গুগুল এসিস্টেন্ট ভয়েস শটকার্ট

আমার আজকের পোস্ট আপনাদের কেমন লাগলো জানাতে ভুলবেননা এমন আর-ও নতুন নতুন পোস্ট পেতে বাংলাপেন.কমে ভিসিট করতে ভুলবেন না! এবং আমাদেরকে কমেন্টের মাধ্যমে বলুন আপনাদের কেমন পোস্ট লাগবে আমরা আপনাদের দিবার চেস্টা করবো। 

 

কিছু প্রয়োজনীয় পোস্ট: 

কিভাবে খুব সহজেই হ্যাক করবেন ফেইসবুক এবং ইউটিউব একাউন্ট
নিয়ে নিন Call Of Duty গেম এর লোডিং স্ক্রিন প্রব্লেম এর সলিউশন
খুব সহজেই খুজে বের করুন আপনার হারিয়ে যাওয়া আইফোন

Share

One Ping

  1. Pingback: ভাইরাস?কম্পিটার ভাইরাস কি?চলুন পরিচিত হই কিছু কম্পিউটার ভাইরাসের সাথে - বাংলাপেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *